• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন |
  • English Version

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নকলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নকলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডাকে সাড়া দিয়ে মহান স্বাধীনতা যুদ্ধের সময় বাংলার আপামর জনগণ স্বাধীনতার জন্য লড়াই করে বিশ্বের বুকে তাদের ত্যাগ স্বীকার করে আমাদের জন্য এনে দিয়েছে এই লাল সবুজের পতাকা প্রিয় বাংলাদেশ ও মহান স্বাধীনতা।

নকলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গনে ২৭ মার্চ বিকেল ৪টায় নকলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগ অনুষ্ঠিত এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, পরাধীন বাঙ্গালী কে মুক্তির স্বাধীনতা এনে দিতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডাকে সাড়া দিয়ে যার যা কিছু ছিল তাই নিয়ে স্বাধীনতার জন্য লড়াই করে এনে দিয়েছে স্বাধীনতা ও বিজয়ের আনন্দ। আজ সেই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বাধীন বাংলাদেশের মানুষ দক্ষিণ এশিয়ার অন্যতম দ্রুত গতিতে এগিয়ে যাওয়া দেশ এই বাংলাদেশ। যার সূচনা হয়েছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাত ধরে আর তার সঠিক উন্নয়নের প্রতিফলন ঘটাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। ১৯৫২ থেকে ১৯৭১ প্রতিটি আন্দোলন সংগ্রামে একমাত্র অনস্বীকার্য অবদান রেখেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তখন কিন্তু জিয়াউর রহমানের নাম নিশানা ও আন্দোলন সংগ্রামে বিন্দুমাত্র অবদান ছিল না তার। সন্ত্রাসী কর্মকাণ্ড ও মিথ্যাচারের মাধ্যমে যে দলের জন্ম সেই দল কিভাবে উন্নয়ন ও মানবতার কথা বলে সেই
বিএনপি জামায়াত জোট। নকলাবাসী আপনাদের সন্ত্রাসী কর্মকাণ্ড আজও ভুলে যাইনি অতএব বি এন পি জামায়াত জোট কে সাবধান হয়ে চলার হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

নকলা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রিপন তার সংক্ষিপ্ত বক্তব্যে বি এন পি জামায়াতের ২০০১/ ২০০৬ সালের অত্যাচার ও সন্ত্রাসী হামলার শিকার ও জালাও পোড়াও করে নির্মম নির্যাতন করা সেই বিএন পি জামায়াতের বিরুদ্ধে হুঁশিয়ার উচ্চারন করে বলেন, আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শের প্রতি সম্মান রেখে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ঐক্যবদ্ধ আছি,,কোন অপপ্রচার চালানো ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালালে রাজপথে নেমেই আপনাদের সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলা করবো,তখন আর পালানোর সময় পাবেন না।

নকলা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকার এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল, সহসভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন,নকলা উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা ইন্দ্রজিত কুমার সুভাষ ধর, নকলা উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রন্জু, যুগ্ম আহ্বায়ক রেজাউল করিম রিপন, নকলা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্রধর, নকলা উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, নকলা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেভিড সহ অনেকই।আলোচনা ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ ইসমাইল হোসেন রুবেল।

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মহিদুল ইসলাম,অর্থ বিষয়ক সম্পাদক সৈয়দ আলম মন্জু, শ্রম বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান সোহেল, নকলা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য আন্জুমানারা বেগম রুমি সহ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, উপজেলা শ্রমিক লীগ, উপজেলা কৃষক লীগ, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।